সব থেকে সহজ ভাবে আপনার ব্লগার ব্লগে যুক্ত করে নিন একটি Related Posts ওয়েডগেট ।

আজকেই একজন ভাই আমার কাছে জানতে পেয়েছে কিভাবে আমার ব্লগের মতো Related Posts ওয়েডগেট যুক্ত করা যাই পোস্ট টি বিশেষ করে উনার জন্য হলেও আশাকরি আমার অনেক ভাই এর এটা কাজে আসবে । আমি মনে করি এর থেকে সহজ ভাবে মনে হয় Related Posts ওয়েডগেট যুক্ত করা সম্ভব না । তাই আজকে দেখে নিন কিভাবে যুক্ত করবেন । ডেমো দেখতে এই পোস্ট এর নীচে দেখুন ......





১// আপনার ব্লগ লগ ইন করুন তারপর ড্যাশবোর্ড থেকে Layout এ ক্লিক করে Add a Gadget এ ক্লিক করুন , তারপর HTML/Javascript এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।






২// এবার Content ঘরে নীচের কোডটি কপি করে পেস্ট করুন । নীচের চিত্রে দেখুন ।






৩// এবার Save এ ক্লিক করে সেভ করে নিন । কোড নীচে ......



<script src="http://ajax.googleapis.com/ajax/libs/jquery/1.3.2/jquery.min.js" type="text/javascript"></script>
<script src="http://blogger-related-posts.googlecode.com/files/related-posts-widget-1.0.js" type="text/javascript"></script>
<script type="text/javascript">
relatedPostsWidget({
   'containerSelector':'div.post-body'
   ,'loadingText':'loading...'
});</script>



==>> ব্যাস হয়ে গেল নীচে থেকে এর লাইভ ডেমো ফটো দেখুন ......





==>> তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্ হাফেজ ।


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال